1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

চীনে ৬ দশমিক ৬ মাত্রার ভূমিকম্পে নিহত ৭

  • আপডেট টাইম : সোমবার, ৫ সেপ্টেম্বর, ২০২২
  • ১২৫ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক :: শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠলো চীন। স্থানীয় সময় সোমবার চীনের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে ৬ দশমিক ৬ মাত্রার ওই ভূমিকম্পে কমপক্ষে সাতজন নিহত হয়েছে। চীনের রাষ্ট্রীয় প্রচারমাধ্যম সিসিটিভির এক প্রতিবেদনে তথ্য নিশ্চিত করা হয়েছে।

প্রাথমিক সমীক্ষায় দেখা গেছে যে, সিচুয়ান প্রদেশের বেশ কয়েকটি শহরে আবাসনের গুরুতর ক্ষয়ক্ষতি হয়েছে এবং কিছু এলাকায় টেলিযোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে।

মার্কিন ভূতাত্ত্বিক জরিপ জানিয়েছে, সিচুয়ান প্রদেশের ক্যাংডিং শহর থেকে ৪৩ কিলোমিটার দক্ষিণ-পূর্বাঞ্চলে ভূমিকম্পটি আঘাত হেনেছে। ওই ভূমিকম্পের গভীরতা ছিল ১০ কিলোমিটার।

স্থানীয় বাসিন্দারা বার্তা সংস্থা এএফপিকে জানিয়েছেন, প্রদেশের রাজধানী চ্যাংডু এবং চোংকিংয়েও প্রচণ্ড কম্পন অনুভূত হয়েছে।

চেংডুর এক বাসিন্দা বলেন, আমি প্রচণ্ড কম্পন অনুভব করেছি। আমার বেশ কয়েকজন প্রতিবেশীও জানিয়েছেন যে, তারাও ভূমিকম্পের সময় প্রচণ্ড কম্পন টের পেয়েছেন।

ভূমিকম্পের পর পরই পাঁচ শতাধিক উদ্ধারকর্মীকে মোতায়েন করা হয়েছে। কাছাকাছি বিভিন্ন এলাকায় ভূমিকম্পের পর বেশ কয়েকবার পরাঘাত (আফটার শক) অনুভূত হয়েছে।

এদিকে সোমবার আফগানিস্তানেও ভূমিকম্প আঘাত হেনেছে বলে খবর পাওয়া গেছে। দেশটির উত্তর-পূর্বাঞ্চলে ওই ভূমিকম্পে এখন পর্যন্ত কমপক্ষে আটজন নিহত হয়েছে। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..